আজ

  • সোমবার
  • ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে জেলা কারাগারসহ তিনটি প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • নিজস্ব প্রতিনিধি
  • গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনী জেলা কারাগারসহ তিনটি প্রকল্প উদ্বোধন করেছেন। এরমধ্যে ২৫৫ কোটি টাকা ব্যয়ে সদর উপজেলার শতভাগ বিদ্যুতায়ন, প্রায় ৭৫ কোটি টাকা ব্যয়ে ফেনীর সোনাগাজীতে ছোট ফেনী নদীর উপর ৪৭৫ মিটার দীর্ঘ সেতু ও প্রায় ৩৯ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত জেলা কারাগার উদ্বোধন করেন।

    ফেনী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় ফেনী-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার, জেলা পরিষদের নির্বাহী শারমীন জাহান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবময় দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পি কে এম এনামুল করিম, জেলা সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, জেল সুপার রফিকুল কাদের, গণপূর্ত অধিদপ্তর ফেনীর নির্বাহী প্রকৌশলী মো. বদরুজ্জামান, দাগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন, ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল আলিমসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

    নবনির্মিত কারাগারটি ফেনী- ছাগলনাইয়া সড়কের ফেনী সদর উপজেলার কাজীরবাগ ইউনিয়নের নতুন রানীর হাটের পাশে মালিপুর ও সোনাপুর মৌজায় ৭ একর ৫০শতক জমির উপর নির্মিত হয়। এ কারাগারে ৩৫০জন বন্দির ধারণ ক্ষমতা রয়েছে। এছাড়া জেল সুপার, জেলার, ডেপুটি জেলার, ফার্মাসিস্ট ও সর্বপ্রধান কারারক্ষী, হিসাবরক্ষকের জন্য বাসভবন ও দশজন কারারক্ষির পরিবার নিয়ে বসবাসের বাসভবন ছাড়াও কারারক্ষিদের জন্য ব্যারাক রয়েছে। প্রায় ৩৯ কোটি টাকা ব্যয়ে এ কারাগারটির নির্মান কাজ শুরু হয় ২০১১-১২সালে। শেষ হয় ২০১৮সালের জুন মাসে।

    ফেনী সদর উপজেলার শতভাগ বিদ্যুতায়নে ২৫৫ কোটি টাকা ব্যয়ে ৬৯ এমভিএ ক্ষমতা সম্পন্ন তিনটি সাবস্টেশন ও ১৪শ ১৪ কিলোমিটার লাইন নির্মাণ করা হয়েছে ৮৯ হাজার গ্রাহকের জন্য। এরমধ্যে দিয়ে দেশের ৬৪টি জেলার মধ্যে ফেনী জেলাকে শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে।

    এছাড়া সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ফেনীর সোনাগাজী উপজেলার ওলামাবাজার ও চর দরবেশ হয়ে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মধ্যে সরাসরি সংযোগ করতে প্রায় ৭৫ কোটি টাকা ব্যয়ে ছোট ফেনী নদী সেতু নির্মিত হয়। সেতুটি ব্যবহারের মাধ্যমে নোয়াখালী ও লক্ষীপুর হতে ফেনী ও চট্টগ্রামমুখী যাত্রা সহজ, সুগম, দ্রুত ও নিরাপদ হয়েছে এবং সর্বোপরি এই অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নে ইতিবাচক প্রভাব পড়েছে।

    সম্পাদনা : এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090